যুবদলের কমিটিতে মহিলাবিষয়ক সম্পাদক পুরুষ

মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ ০০:৫৩


বিশেষ প্রতিনিধি 

একেক করে যুবদলের ৩টি কমিটিতে মহিলাবিষয়ক সম্পাদক পদে পুরুষের নাম রাখা হয়েছে। ঘটনাটি ঘটেছে পটুয়াখালীর রাঙ্গাবালীতে। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বইছে আলোচনা-সমালোচনার ঝড়।

দলীয় সূত্রে জানা গেছে, সাংগঠনিক কার্যক্রম গতিশীল করতে সম্প্রতি উপজেলার বিভিন্ন ইউনিয়নের ওয়ার্ডগুলোর পূর্ণাঙ্গ কমিটি গঠন শুরু করে ইউনিয়ন যুবদল। এরই ধারাবাহিকতায় চলতি মাসে রাঙ্গাবালী সদর উত্তর, সদর দক্ষিণ, ছোটবাইশদিয়া, বড়বাইশদিয়া ও মৌডুবি ইউনিয়নের ওয়ার্ড কমিটি গঠন করা হয়।

তবে এর মধ্যে ছোটবাইশদিয়া ইউনিয়নের ২, ৩ ও ৫ নম্বর ওয়ার্ড কমিটি অনুমোদনের পর সমালোচনার মুখে পড়ে স্থানীয় যুবদল। কারণ এ তিনটি কমিটিতে মহিলাবিষয়ক সম্পাদকের পদে পুরুষের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।

জানা গেছে, ওই তিনটি ওয়ার্ডের কমিটি ২২ সেপ্টেম্বর অনুমোদন করা হলেও আত্মপ্রকাশ পায় রোববার রাতে। ছোটবাইশদিয়া ইউনিয়ন যুবদলের আহবায়ক বাহাউদ্দীন হাওলাদার ও সদস্য সচিব রাকিব হাওলাদারের স্বাক্ষরে পৃথকভাবে এ তিন কমিটি অনুমোদন দেওয়া হয়।

এ কমিটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে শুরু হয় আলোচনা-সমালোচনা। অনুমোদিত কমিটিতে দেখা যায়, মহিলা বিষয়ক সম্পাদক পদে ছোটবাইশদিয়া ২ নম্বর ওয়ার্ড কমিটিতে ইলিয়াস খান, ৩ নম্বর ওয়ার্ড কমিটিতে জুলহাস প্যাদা ও ৫ নম্বর ওয়ার্ডে বশির মোল্লাকে রাখা হয়।

জানতে চাইলে এ প্রসঙ্গে ছোটবাইশদিয়া ইউনিয়ন যুবদলের আহবায়ক বাহাউদ্দীন হাওলাদার বলেন, মূলত কম্পিউটারে প্রিন্ট করার সময় ভুল হয়েছে। স্বাক্ষর করার সময় তাড়াহুড়ো করতে গিয়ে দেখা হয়নি। আমি ফেসবুক থেকে সরিয়ে দিয়েছি। এখন সংশোধন করে দিচ্ছি।

এ ব্যাপারে উপজেলা যুবদলের আহবায়ক আসাদুজ্জামান অরুণ মীর বলেন, ওয়ার্ড কমিটি গঠন করেছে ইউনিয়ন কমিটি। বিষয়টি আমার জানা নেই। মহিলাবিষয়ক সম্পাদকের পদে পুরুষ রাখার কোনো সুযোগ নেই। এটা তারা কেন কীভাবে রেখেছে তা আমি বলতে পারছি না।

এমএসি/আরএইচ