বার কাউন্সিলের পরীক্ষা ১৭ জুন

বুধবার ১৫ জুন ২০২২ ১০:০৯


পর্যবেক্ষণ প্রতিবেদক ::
বাংলাদেশ বার কাউন্সিলের এনরোলমেন্ট (আইনজীবীদের তালিকাভুক্তি) এমসিকিউ পরীক্ষা আগামী ১৭ জুন (শুক্রবার) অনুষ্ঠিত হবে। বার কাউন্সিল সম্প্রতি এক বিজ্ঞপ্তি মাধ্যমে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী শুক্রবার দুপুর ৩টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১ ঘণ্টাব্যাপী এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষায় অংশগ্রহণের জন্য বার কাউন্সিলের ওয়েবসাইট থেকে নিজ নিজ ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে।

এতে আরও বলা হয়েছে, প্রবেশপত্র ডাউনলোডের পর রঙিন প্রিন্ট করে পরীক্ষার দিন সঙ্গে আনতে হবে। যারা অনলাইনে সফলভাবে আবেদন করেছেন তাদের প্রত্যেকের মুঠোফোন নম্বরে ইউজার আইডি ও পাসওয়ার্ড আবার পাঠানো হবে।

রোল নম্বর অনুযায়ী পরীক্ষা কেন্দ্রের তালিকা আগামীকাল ১৬ জুন বার কাউন্সিলের অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। প্রবেশপত্র ডাউনলোড করতে ক্লিক করুন।

উল্লেখ্য, আইনজীবী হিসেবে তালিকাভুক্তি হতে এমসিকিউ উত্তীর্ণ হওয়ার পরে নিয়মানুযায়ী লিখিত পরীক্ষায় অংশ নিতে হয়। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। এতে উত্তীর্ণ হলে তালিকাভুক্তির সনদ দেওয়া হবে এবং আইন পেশা অনুশীলনের সুযোগ পাবে।

এমএসি/আরএইচ