প্রধানমন্ত্রীর জন্মদিনে ভূমিষ্ঠ ৪ শিশু পেল উপহার

বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৮:৫৮


এহসানুল হক, ঈশ্বরগঞ্জ;(ময়মনসিংহ) প্রতিনিধিঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় ভূমিষ্ঠ হওয়া ৪ নবজাতক শিশুকে বিশেষ উপহার প্রদান করা হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নূরুল হুদা খান এই পুরস্কারের প্রদানের আয়োজন করেন। তিনি  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শিশু ওয়ার্ড  ঘুরে ঘুরে শিশুদের মায়েদের কাছে উপহারগুলো পৌঁছে দেন।
জানা যায়, ২৭ সেপ্টেম্বর মঙ্গলবার রাত ১২টার পর থেকে ২৮ সেপ্টেম্বর দুপুর পর্যন্ত ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ জন কন্যা শিশু জন্ম নেয়। এদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত হয় ঈশ্বরগঞ্জসহ দেশব্যাপী। জন্মবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওইদিনে জন্ম নেওয়া ৪ শিশুদের উপহার প্রদানের সিদ্ধান্ত নেয় স্বাস্থ্য কর্মকর্তা। সিদ্ধান্ত অনুয়ায়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, নার্স ও কর্মচারীদের সঙ্গে নিয়ে নানা শিশুপণ্যের প্যাকেট পৌঁছে দেন স্বাস্থ্য কর্মকর্তা।
নবজাতক শিশুরা হলো উপজেলার জাটিয়া ইউনিয়নের পানোড় গ্রামের বিল্লাল- শিরিনা, পৌর এলাকার দত্তপাড়া গ্রামের আবুল শাহেদ - পারুল আক্তার, পৌর এলাকার কাকনহাটি গ্রামের কাঞ্চন- স্বর্ণা, কেন্দুয়া থানার কাশিপুর ইউনিয়নের শিবপুর গ্রামের রাজু- রহিমা দম্পতির ৪ নবজাতক কন্যা সন্তান। 
উপহার পাওয়ার আনন্দে ওই চার নবজাতকের অভিভাবকরা খুশিতে স্বাস্থ্য কর্মকর্তা ও প্রধানমন্ত্রীর প্রশংসা করেন। উপহার প্রদানের সময় আরও উপস্থিত ছিলেন, আবাসিক মেডিক্যাল অফিসার জুনিয়র কনসাল্ট্যান্ট (গাইনি) ডা. শারমিন আক্তার, (এনেস্থেসিয়া) ডা. আফরোজা শাহীন, ডা. সুমি, ডা. সায়মা, আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মোঃ সাকিব প্রমুখ। 
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নূরুল হুদা খান এই উপহার প্রদান সম্পর্কে  বলেন,
 ‘প্রধানমন্ত্রীর  জন্মদিনে ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আজ জন্ম নেয়া সকল শিশুকে উপহার দিতে পেরে ভাল লাগছে । এই নবজাতকেরাও একদিন  ইতিহাস গড়বে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও সাহসী নেতৃত্বের কারণে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। সামগ্রিক অর্থনৈতিক প্রবৃদ্ধি, কাঠামোগত রূপান্তরসহ উল্লেখযোগ্য সামাজিক অগ্রগতি হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর আলোকবর্তিকার ৭৬তম জন্মদিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জন্ম নেওয়া ৪ নবজাতকে উপহার প্রদান করতে পেরে আমি ও স্বাস্থ্য বিভাগের সকলেই আনন্দিত। আগামী প্রজন্মের মধ্যে এমন ‘শেখ হাসিনা’ তৈরি হবে এমন প্রার্থনা করছি। আমরা সমবেতভাবে বঙ্গবন্ধু কন্যার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।’

এমএসি/আরএইচ

সর্বশেষ