পুকুরে হাত ধুতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু

শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২ ১০:০৫


নীলফামারীর ডোমার উপজেলার পাঙ্গা মটুকপুর ইউনিয়নে পুকুরে হাত ধুতে গিয়ে পানিতে ডুবে সিনথিয়া আক্তার নামে আড়াই বছরের এক কন্যা শিশুর মৃত্যু হয়েছে। 

বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর দুপুরে উপজেলার পাঙ্গা মটুকপুর ইউনিয়নের মেলাপাঙ্গা এলাকায় এই ঘটনাটি ঘটেছে। নিহত সিনথিয়া মেলাপাঙ্গা মাস্টারপাড়া এলাকার সাজিদুল ইসলামের মেয়ে।

প্রতিবেশী ফেরদৌসি আক্তার বলেন, দুপুরে পাশের বাড়ির বাচ্চাদের সাথে খেলছিলো সিনথিয়া। খেলা শেষে সবাই চলে গেলে সিনথিয়া হাতমুখ ধোয়ার জন্য বাসায় যায়। এসময় তার মা রওশন আরা বেগম মেয়েকে টিউবওয়েলে গিয়ে হাতমুখ ধুয়ে আসতে বলে। কিন্তু শিশু সিনথিয়া তার মাকে না জানিয়ে বাড়ির সামনে প্রতিবেশী দাদু আব্দুল জলিলের পুকুর হাত ধুতে গিয়ে পানিতে পড়ে গিয়ে ডুবে যায়। অনেকক্ষন খোঁজাখুজির পরও সিনথিয়াকে পাচ্ছিলেন না তার পরিবার। এক সময় বাড়ীর  পাশেই পুকুরের পানিতে তাকে  ভেসে উঠতে দেখলে স্থানীয়রা পুকুর থেকে সিনথিয়াকে তুলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে সেখানকার  কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

পাঙ্গা মটুকপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল হাকিম ভুট্টু সিনথিয়ার পানিতে ডুবে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এসময় ঘটনাস্থল পরিদর্শন করেন সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম এবং ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদ উন নবী।

 

এমএসি/আরএইচ