পাপনের ফোনে টেস্ট দলে শরিফুল ইসলাম

মঙ্গলবার ২১ জুন ২০২২ ১১:৪২


স্পোর্টস ডেস্ক ::
অ্যান্টিগা টেস্টে ব্যর্থতার পর বিসিবির তড়িৎ সিদ্ধান্ত। বোর্ড সভাপতি নাজমুল হাসানের ফোনে টেস্ট দলে শরিফুল ইসলাম। সন্ধ্যায় ওয়েস্ট ইন্ডিজ গেলেন এই পেসার। সেন্ট লুসিয়ায় কঠিন চ্যালেঞ্জ থাকলেও ঘুরে দাঁড়াতে চায় টিম বাংলাদেশ।

অ্যান্টিগায় ব্যর্থতার দায় ব্যাটারদের। ক্যারিবিয়ানে দল হয়ে খেলার বিপরীতে বরং একলা হেঁটেছে টিম টাইগার। নিষ্প্রাণ টপ অর্ডার কঠিন থেকে কঠিনতর করে তোলে বোলারদের ভূমিকা।

ব্যাটিং যখন চিন্তার কারণ তখন বিসিবির এক রাতে তড়িৎ সিদ্ধান্ত। দ্বিতীয় টেস্টে দলের সঙ্গে যোগ দিবেন পেসার শরিফুল ইসলাম। বোর্ড সভাপতি নাজমুল হাসানের সিদ্ধান্ত বলেই সেন্ট লুসিয়ায় তার খেলার সম্ভাবনা অনেকটা জোরালো।

কার জায়গায়? এবাদত-খালেদ উইকেট পাচ্ছেন। মোস্তাফিজও খারাপ বল করেননি। সাদা বলের জন্য তৈরি হতে তবে কি কাটার মাস্টার বিশ্রাম নেবেন দ্বিতীয় টেস্টে? আচমকা জেনেও মানসিক প্রস্তুতি রেখেছেন যুব বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটার।

বাংলাদেশ ক্রিকেটার শরিফুল ইসলাম বলেন, পাপন স্যার কল দিয়ে বলছিল। আমি বলেছি জ্বি স্যার যাব। খুব ইচ্ছা ছিল ওয়েস্ট ইন্ডিজে টেস্ট খেলার। এখন যাচ্ছি দেখা যাক যাওয়ার পর কি হয়।

ছোট ক্যারিয়ারে নিয়মিত ইনজুরির সঙ্গে লড়াই শরিফুলের। ওয়েস্ট ইন্ডিজে লাইন-লেন্থ ঠিক রেখে সাফল্য পেতে মরিয়া। তবে প্রথমবার ডিউক বল হাতে নেয়ার নতুন অভিজ্ঞতার সামনেও দাড়িয়ে।

বাংলাদেশ ক্রিকেটার শরিফুল ইসলাম বলেন, আসলে গল্প তো শুনেছি এখনো ধরি নাই, ধরার পর বুঝতে পারবো। অবশ্যই এক্সাইটেড। অবশ্যই আমাদের পেসাররা ভালো করেছে। ওখানে নতুন বল হোক বা পুরোনো পেসারদের জন্য সবসময় সাহায্য থাকে। তো চেষ্টা করবো কাজে লাগানোর।

বিপর্যয় কাটিয়ে ঘুরে দাঁড়ানো কঠিন। তবে সেই কঠিনকে জয় করতে উইন্ডিজের পথে শরিফুল। পেস ইউনিট নিয়ে সাকিবের প্রশংসা সেই পথে প্রেরণার নাম।

বাংলাদেশ ক্রিকেটার শরিফুল ইসলাম বলেন, যারা ভালো করে তাদের নিয়ে অধিনায়ক যদি কিছু বলে কিংবা সাকিব ভাইয়ের মতো বড় ভাইরা যদি কিছু বলে অবশ্যই নিজের কাছে উৎসাহিত মনে হয়। 

এমএসি/আরএইচ