নম্বর সেভ না করে হোয়াটসঅ্যাপে যেভাবে বার্তা পাঠাবেন

শনিবার ২ জুলাই ২০২২ ১৩:১৪


মেটার মালিকানাধীন জনপ্রিয় মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ একের পর এক নতুন ফিচার আনছে। এটির কোটি গ্রাহক হলেও, একটি কারণে ব্যবহারকারীরা সমস্যায় পড়েছেন। কীভাবে নম্বর সেভ না করে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠাতে হয় সে সম্পর্কে পরিষ্কার ধারণা থাকা জরুরি। এতে সুবিধে হবে আপনার।

সেভ নয় এমন নম্বরে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠানোর অফিসিয়াল উপায় নেই। তবে এটি একটি দরকারি ফিচার। কারণ অনেক হোয়াটসঅ্যাপ গোপনীয়তা সেটিংস ‘মাই কনন্ট্যাক্টস’র মধ্যে সীমাবদ্ধ এবং আপনি হয়তো চান না যে আপনার ফোন বুকের প্রত্যেকে আপনার প্রোফাইল চিত্রটি দেখুক।

কিছু তৃতীয় পক্ষের অ্যাপ রয়েছে, যা আপনাকে নম্বর সেভ না করেই হোয়াটসঅ্যাপ বার্তা পাঠাতে দেয়। কিন্তু এই অ্যাপগুলো ব্যবহার করাকে উৎসাহিত করা হয় না। কারণ, এটি আপনার নিরাপত্তাকে ক্ষতিগ্রস্ত করতে পারে। অনেকসময় আপনার অ্যাকাউন্ট নিষিদ্ধ হতে পারে।

নম্বর সেভ না করে যেভাবে মেসেজ পাঠাবেন

আপনার স্মার্টফোনে যেকোনো ব্রাউজার খুলুন এবং অ্যাড্রেস বারে ‘https://wa.me/phonenumber’ টাইপ করুন। এই URL কপি এবং পেস্ট করা উচিত নয়। ‘ফোন নম্বর’র পরিবর্তে আপনাকে প্রথমে URL-এ আপনার মোবাইল ফোন নম্বর টাইপ করতে হবে। আপনি আপনার ফোন নম্বর যোগ করার পরে যেমন- ‘https://wa.me/991125387’ URL হওয়া উচিত।

এমএসি/আরএইচ