দিল্লিতে ভয়াবহ অগ্নিকান্ডে নিহত ২৬

শনিবার ১৪ মে ২০২২ ১০:১৪


আন্তর্জাতিক ডেস্ক ::
ভারতের রাজধানী দিল্লিতে একটি ভবনে ভয়াবহ আগুন লেগেছে। এ ঘটনায় এখন পর্যন্ত উদ্ধার করা হয়েছে ২৬ জনের মরদেহ। এছাড়া ৪০ জনের বেশি মানুষ দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

 এএনআই জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার বিকেলে পৌনে ৫টার দিকে দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছের ওই ভবনে আগুন লাগে। 

পুলিশের ডেপুটি কমিশনার (আউটার ডিস্ট্রিক্ট) সমীর শর্মা জানান, এ পর্যন্ত ৫০ জনকে উদ্ধার করা হয়েছে। রাত ১১টার সময়ও উদ্ধার অভিযান চলছিল।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট কাজ করছে। কীভাবে আগুন লেগেছে তা এখনও স্পষ্ট নয়। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দিল্লি ফায়ার সার্ভিসের ডেপুটি চিফ ফায়ার অফিসার সুনীল চৌধুরী বলেন, সন্ধ্যার দিকে বাণিজ্যিক ওই ভবনে আগুন লাগে। এ পর্যন্ত ২৬ মরদেহ উদ্ধার করা হয়েছে। 

পুলিশ জানিয়েছে, প্রাথমিক তদন্তে দেখা গেছে, তিনতলা ওই ভবনটি বাণিজ্যিক কাজে ব্যবহৃত হতো। বিভিন্ন কোম্পানির অফিস রয়েছে সেখানে। 

দ্বিতীয় তলায় সিসিটিভি ক্যামেরা ও রাউটার প্রস্তুতকারক কোম্পানির অফিস থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারনা করা হচ্ছে। কোম্পানির মালিককে পুলিশ হেফাজতে নিয়েছে।

এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অগ্নিকাণ্ডের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। এক টুইট বার্তায় তিনি লেখেন, প্রাণহানির এ ঘটনায় আমি অত্যন্ত দুঃখিত। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

 

এমএসি/আরএইচ