কার্যনির্বাহী সংসদের বৈঠকে বসছে আ.লীগ

শনিবার ৭ মে ২০২২ ১৫:৫০


পর্যবেক্ষণ প্রতিবেদক ::
প্রায় ছয় মাস পর কার্যনির্বাহী সংসদের বৈঠকে বসছে আওয়ামী লীগ। আজ বিকালে গণভবনে এ বৈঠকে সভাপতিত্ব করবেন দলীয় প্রধান শেখ হাসিনা।
দলের নেতারা জানান, সভায় চলতি বছর ডিসেম্বরে অনুষ্ঠেয় ২২তম জাতীয় সম্মেলন, মেয়াদোত্তীর্ণ সাংগঠনিক শাখাগুলোর সম্মেলন, আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি এবং অপতৎপরতা মোকাবিলার কৌশল নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে।

করোনা অতিমারির জন্য দীর্ঘ আড়াই বছর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সব সদস্যের উপস্থিতিতে কোন বৈঠকে হয়নি। করোনার প্রকোপ কমে আসায় প্রায় আড়াই বছর পর ক্ষমতাশীন দলের সকল কেন্দ্রীয় নেতার উপস্থিতিতে বৈঠকটি হচ্ছে।

কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের এই বৈঠকে, দলকে ঐক্যবদ্ধ করে সকল পর্যায়ের নেতাকর্মীদের নির্বাচনমুখী করে গড়ে তোলার নির্দেশনাও দেয়া হতে পারে।

গত বছরের ১৯শে নভেম্বর সর্বশেষ সীমিত পরিসরে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ সম্পর্কে কটূক্তির অভিযোগ প্রমাণিত হওয়ায় গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের মেয়র (সাময়িক বহিষ্কৃত) জাহাঙ্গীর আলমকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়। এ ছাড়া বিভিন্ন সাংগঠনিক সিদ্ধান্ত নেওয়া হয়।

এরপরে, গত ৮ ফেব্রুয়ারি গণভবনে সভাপতিমণ্ডলীর বৈঠক অনুষ্ঠিত হয়।

এমএসি/আরএইচ